জীবন যাত্রার মান যেমন বাড়ছে বিজ্ঞানের যাত্রা তেমনি দুইগুণে চার জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে এবার- চারহাত প্রসার করে, আসছে মঙ্গলবার।
বৈজ্ঞানীক কার্যক্রম যেমন বাড়ছে বাড়ছে না মানুষের নৈতিকথা দেখা দিচ্ছে মূল্যবোধের অব্#২৪৫৩;্#২৫০৯;্#২৪৮৭;য় অমানুষিক নৈরাজ্যের গল্পগাঁথা।
তনুমনে সমুদ্র তলে রয়েছে না জানি কী! দেখি। অতল পাতাল চোখের মণিতে ঘি! অচেনা গ্রহে যাচ্ছে মানুষ দ্রূত গতিতে অজানাকে জানছে সবাই কয়েক মহুর্তে।
স্বার্থের মায়া জালে, বৃহৎ প্রাপ্তিতে বাড়ছে চিনত্দার প্রসার, সাফল্যের তীর ধনুক, তলিয়ে যাচ্ছে কিনার উজ্জল আলো ধূসর হচ্ছে তৃণকর্ণদার।
বিজ্ঞান ইহজগৎকে করেছে আলোকিত ভবিষ্যৎকে ্#২৪৮০;্#২৪৯৭;পায়িত-করছে উন্মোচিত আলোর জানালা চৌকোনা করে দেখছে বাবু হাওয়া পথে বিমান যাচ্ছে পাখিকে করে কাবু!
জীবন জিজ্ঞাসা সত্য-ন্যায় খোলা সম্প্রচার একপ্রানত্দ থেকে আরেক প্রানত্দ দেখছি নির্বিকার কালবৈশাখী ঝড়কে গলাধকরণ করে প্রকৃতি দাঁড়িয়ে আছে জগতে- নাই কোন অহংকার।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
শিশির সিক্ত পল্লব
//জীবন জিজ্ঞাসা সত্য-ন্যায় খোলা সম্প্রচার
একপ্রানত্দ থেকে আরেক প্রানত্দ দেখছি নির্বিকার
কালবৈশাখী ঝড়কে গলাধকরণ করে প্রকৃতি
দাঁড়িয়ে আছে জগতে- নাই কোন অহংকার//..........কবিতাটি অনেক ভাল লাগল.....অনেক ভাল একটি লেখা...শুভ কামনা ভাই
আহমেদ সাবের
আমাদের জীবন যাত্রায় বিজ্ঞানে প্রভাবের কথা বলা হয়েছে কবিতায়। ফন্ট কনভারসন-জনিত কিছু শব্দ এলোমেলো হয়ে গেছে। যেমন - অব্#২৪৫৩;্#২৫০৯;্#২৪৮৭;য় ( অবক্ষয় ), ্#২৪৮০;্#২৪৯৭;পায়িত ( রূপায়িত )। কবিতা ভাল লেগেছে।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।